জেএসসি রেজাল্ট ২০২১ [এখানে]

জেএসসি পরীক্ষার শিক্ষার্থীদের জন্য সুখবর। আজ বাংলাদেশের সকল শিক্ষা বোর্ডের অধিনে জেএসসি পাবলিক রেজাল্ট প্রকাশ হয়েছে। আপনি যদি জেএসসি পরীক্ষার রেজাল্ট সন্ধান করেন তবে আপনি একদম সঠিক স্থানে অবস্থান করছেন। আমি জানি বাংলাদেশের সকল জেএসসি ছাত্র ছাত্রীরা রেজাল্ট চেক করার জন্য অপেক্ষা করছেন? তাহলে এটি আপনার জন্য সঠিক সাইট।

জেএসসি রেজাল্ট ২০২১ এর বিস্তারিত তথ্য আমাদের এই সাইটে উপস্থাপন করহয়েছে যেমন- এখানে প্রকাশের তারিখ, কোথায় এবং কীভাবে রেজাল্ট চেক করা যায় ইত্যাদি সম্পর্কে তথ্য পাবেন। অনলাইন ইন্টারনেট স্মার্ট মোবাইল ফোনের আবির্ভাবের সাথে এখনকার দিন গুলো রেজাল্ট চেক করা মাত্র কয়েক মিনিটের ব্যাপার।

জেএসসি পরীক্ষায় ২০২১ এ অংশ নিয়েছিল বিপুল সংখ্যক শিক্ষার্থী জেএসসি এবং জেডিসি রেজাল্ট ২০২১ নিয়ে চিন্তুিত হওয়ার দরকার নেই কারণ রেজাল্ট এই মাসের শেষের দিকে পাওয়া যাবে। শিক্ষার্থীরা তাদের জেএসসি রেজাল্ট ২০২১ মার্কশীটসহ নীচে দেওয়া পদ্ধতি সহ ডাউনলোড করতে পারেন। জেএসসি রেজাল্ট সম্পর্কে আরও বিস্তারিত জানতে নীচের অংশ নজর দিন।

আমরা জেএসসি রেজাল্ট বাংলাদেশের বিষয়ে আলোচনা করার আগে আমাদের ২০২১ সালে অনুষ্ঠিত জেএসসি এবং জেডিসি পরীক্ষা এবং এটি সম্পর্কে সব কিছু জানতে হবে। জেএসসি পরীক্ষা ২০২১ সাধারণ শিক্ষা বোর্ড দ্বারা পরিচালিত হয় এবং জেডিসি পরীক্ষা ২০২১ মাদ্রাসা শিক্ষা বোর্ড কর্তৃক ২০২১ সালের নভেম্বর মাসে অনুষ্ঠিত হয়। জেএসসি ও জেডিসি পরীক্ষা একই সময়ে প্রতি বছর সমান পরীক্ষা হয়।

জেএসসিকে জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা বলা হয় এবং জেডিসি জুনিয়র দাখিল সার্টিফিকেট পরীক্ষা বলা হয়। জেএসসি- জেডিসি পরীক্ষা বাংলাদেশের ৮ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য পরিচালিত হয়। পিএসসি পরীক্ষার পর জেএসসি বাংলাদেশের সকল ৮ টি শিক্ষা বোর্ডে অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য পরিচালিত পাবলিক পরীক্ষা।

জেএসসি পরীক্ষার রেজাল্ট ২০২১

অষ্টম শ্রেণির সকল শিক্ষার্থীর জন্য জেএসসি পাবলিক পরীক্ষায় অংশ নেওয়া এবং উচ্চ শিক্ষায় যাওয়ার জন্য এতে যোগ্যতা অর্জন করা বাধ্যতামূলক। প্রতি বছর অষ্টম শ্রেণির লক্ষ লক্ষ শিক্ষার্থী দেশের বিভিন্ন বিভাগ থেকে এই জেএসসি পরীক্ষা অংশ গ্রহণ করেন।

জেডিসি ও জেএসসি পরীক্ষার রেজাল্ট প্রতি বছর ডিসেম্বরে প্রকাশিত হয় এবং শীর্ষস্থানীয় ব্যক্তিরা বা প্রার্থীরা উচ্চতর নম্বর বা জিপিএ ৫ অর্জন করবে জেএসসি বৃত্তি রেজাল্ট মাধ্যমে এবং তাদের উচ্চ শিক্ষার জন্য বৃত্তি বা উপবৃত্তি দেওয়া হবে। এটিই জেএসসি-জেডিসি পরীক্ষার বিষয়ে।

জেএসসি ২০২১ সালের পরীক্ষা :

২০২১ সালের কথা বলতে গেলে জেএসসি এবং জেডিসি পরীক্ষা করোনাভাইরাস এর জন্য সকল শিক্ষা প্রতিষ্ঠান ছুটিররজন্য পরীক্ষা অনুষ্ঠিত হয় নি। তবে জেএসসি পরীক্ষা দেশের বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে সারাদেশ থেকে ২ লাখেরও বেশি শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করতো যদি করোনা জনিত সমস্যা না থাকতো।

সমস্ত প্রতিযোগী এবং তাদের অভিভাবক বা অভিভাবকরা এখন বাংলাদেশ জেএসসি রেজাল্ট ২০২১ এবং এটি সম্পর্কে অনলাইনে অনুসন্ধান করতে আগ্রহী।

শিক্ষার্থীদের জেএসসি রেজাল্ট তারিখ এবং জেডিসি রেজাল্ট তারিখ ২০২১ জানতে সাহায্য করার জন্য আমরা সর্বশেষ আপডেট নিয়ে এসেছি। এই বছর, কিছু উৎস থেকে বলা হয়েছে যে জেএসসি রেজাল্ট ২০২১ ডিসেম্বরের শেষ সপ্তাহে আগের বছরের হিসাবে প্রকাশ করা হবে। সঠিক রেজাল্ট প্রকাশের তারিখ বা প্রকাশের তারিখ নীচে দেওয়া হয়েছে এবং শিক্ষার্থীরা এই সাইটের মাধ্যমে জানতে পারবেন।

পরীক্ষার নাম : জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি)
পরীক্ষা শুরুর তারিখ :
জেএসসি রেজাল্ট প্রকাশ তারিখ :

জেএসসি রেজাল্চ কীভাবে চেক করবেন ২০২১

বাংলাদেশ সরকারের মাধ্যমিক শিক্ষামন্ত্রী শিক্ষা বোর্ড অনুযায়ী বিভাগের শিক্ষার্থীদের জন্য শিক্ষার্থী হিসাবে জেএসসি রেজাল্ট ২০২১ ঘোষণা করতে চলেছেন, এবং রেজাল্ট এর তথ্য গুলো দেশের প্রধানমন্ত্রীর কাছে জমা দেওয়া হবে তার পরে রেজাল্ট শীট ফল স্বরূপ ঘোষণা করা হবে পৃথক রেজাল্ট পরীক্ষা করতে জন সাধারণের কাছে।

জেএসসি রেজাল্ট ২০২১ বাংলাদেশ চেক করার বিভিন্ন উপায় রয়েছে এবং আপনার জেএসসি এবং জেডিসি পরীক্ষার রেজাল্ট চেক করতে এবং এটি বাস্তবায়নের জন্য সকল সহজ উপায়  নীচে উপস্থাপন করা আছে।

অনলাইনে সকল শিক্ষা বোর্ডের জেএসসি রেজাল্ট ২০২১

জেএসসি পরীক্ষার রেজাল্ট ২০২১ এস.এম.এসের মাধ্যমে জেএসসি রেজাল্ট অ্যান্ড্রয়েড অ্যাপের মাধ্যমে
শিক্ষা বোর্ডের রেজাল্ট জেএসসি ২০২১
এমন ওয়েবসাইট রয়েছে যা থেকে শিক্ষার্থীরা অনলাইনে তাদের জেএসসি-জেডিসির রেজাল্ট  খুঁজে পেতে পারেন এবং উভয় পদ্ধতিই আপনার রেফারেন্সের জন্য নীচে দেওয়া হয়েছে।

প্রক্রিয়াটি পরীক্ষা করে দেখুন এবং যদি আপনি অনলাইনে রেজাল্ট চেক করতে চাঁন তবে এটি অনুসরণ করুন।

জেএসসি রেজাল্ট অনলাইন পদ্ধতি :

  • ১ম ধাপে : Jsc result সাইটে প্রবেশ করুন।
  • ২য় ধাপে : জেএসসি/জেডিসি পরীক্ষার নাম নির্বাচন করুন।
  • ৩য় ধাপে : পরীক্ষার বছর ২০২১ নির্বাচন করুন।
  • ৪র্থ ধাপে  : আপনার শিক্ষা বোর্ডের নাম ঢাকা নির্বাচন করুন।
  • ৫ম ধাপে : আপনার রোল নম্বর লিখুন।
  • ৬ষ্ঠ ধাপে : আপনার রেজি: নম্বর লিখুন।
  • ৭ম ধাপে: ক্যাপচা কোড পূরণ করুন। (উদাহরণ স্বরূপ: ১০ + ২ = ১২)
  • ৮ম ধাপে  : সাবমিট বাটনে ক্লিক করুন।
  • সঠিক ভাবে পূরণ করা হলে আপনার সামনে মার্কশীটসহ রেজাল্ট প্রকা হবে। সেটা ডাউনলোপ বা প্রিন্ট করতে পারবেন।

জেএসসি পরীক্ষার রেজাল্ট সকল বোর্ড তিন অক্ষর মেসেজ এর জন্য প্রযোজ্য :

জেএসসি রেজাল্ট ২০২১ ঢাকা বোর্ড- DHA

জেএসসি রেজাল্ট ২০২১ কুমিল্লা বোর্ড- COM

জেএসসি রেজাল্ট ২০২১ রাজশাহী- RAJ

জেএসসি রেজাল্ট ২০২১ যশোর বোর্ড- JES

জেএসসি রেজাল্ট ২০২১ চট্টগ্রাম বোর্ড- CHI

জেএসসি রেজাল্ট ২০২১ বরিশাল বোর্ড- BAR

জেএসসি রেজাল্ট ২০২১ সিলেট বোর্ড- SYL

জেএসসি রেজাল্ট ২০২১ দিনাজপুর বোর্ড- DIN

জেএসসি রেজাল্ট ২০২১ মাদ্ররাসা বোর্ড- MAD

জেএসসি পরীক্ষার রেজাল্ট ২০২১ এসএমএস সিস্টেম :

জেএসসি <স্পেস> ঢাকা <স্পেস> রোল নম্বর পাঠিয়ে দিন ১৬২২২ এই নম্বরে।

উদাহরণ স্বরুপ :  JSC DHA Roll Number 678548 Send to 16222.

পরিশেষে :

আমি আশা করি বাংলাদেশের শিক্ষা বোর্ডের জেএসসি পরীক্ষার রেজাল্ট ২০২১ সফল ভাবে সংগ্রহ করতে পারছেন। আপনার রেজাল্ট চেক করতে যদি সমস্যা হয় তাহলে আমাদের সাইটে নিচে মন্তব্য বক্স দেওয়া আছে সেখানে কমেন্ট করুন আমরা আপনার রেজাল্ট চেক করে দিতে সাহায্য করবো।

সবার আগে সকল রেজাল্ট পেতে ভিজিট করুন আমাদের এই ওয়েবসাইট ধন্যবাদ।

1 thought on “জেএসসি রেজাল্ট ২০২১ [এখানে]”

Leave a Comment