অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২১ [বিস্তারিত এখানে]

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষ পরীক্ষার  রেজাল্ট ২০২১ প্রকাশ হলো। জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট প্রতি বছর এনইউ ওয়েবসাইট www.nu.ac.bd প্রকাশ হয়। আপনি যদি অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২১ সন্ধান করেন তবে আপনি সহজেই অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট সবার আগে খুঁজে পেতে পারবেন।

আমাদের ওয়েবসাইট পাবলিক বিডি রেজাল্ট ডট কম জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট www.nu.ac.bd/results ওয়েবসাইটের মাধ্যমে প্রস্তুত করে আমাদের এই সাইটে উপস্থাপন করেছি।

আপনার অনার্স ৩য় বর্ষ রেজাল্ট চেক করার জন্য মোবাইল, স্মার্টফোন, ল্যাপটপ বা কম্পিউটার দ্বারা গুগলে সার্চ করতে পারবেন।  আমাদের ওয়েব সাইট আপনাকে দেখাবে যে, কীভাবে অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২১ চেক করা যাবে।

আপনার জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২১ এই পেজের মাধ্যমে সংগ্রহ করতে পারবেন। সম্ভাব্য অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২১ জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষের রেজাল্ট ডিসেম্বরে এর শেষ সপ্তাহে প্রকাশিত হবে।

তবে www.nu.edu.bd/results অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২১ এর অধীনে প্রকাশ হবে। আপনি আমাদের এই ওয়েব সাইট পাবলিক বিডি রেজাল্ট ডট কম থেকেও চেক করতে পাবেন।

অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট চেক করুন এনইউর অফিসিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd./results থেকে।

উক্ত অনার্স ৩য় বর্ষ রেজাল্ট প্রস্তুতকারী ও প্রকাশক জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। জাতীয়বি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের ওয়েবসাইটে অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২১ প্রকাশ করবে সঠিক সময়ে।

আপনার অনার্স ৩য় বর্ষ পরীক্ষার ফলাফল ২০২১ চেক করার জন্য উপযুক্ত সময় এখন, আপনি আপনার জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট চেক করতে পারবেন।

অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২১ [বিস্তারিত]

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২১ প্রকাশ করবে এনইউ কর্তৃপক্ষ। তারা রেজাল্ট প্রকাশের পর তাদের অফিসিয়াল ওয়েব সাইটে ঘোষণা দেবে।

আপনি অফিসিয়াল সাইট থেকে বা আমাদের ওয়েব সাইট থেকে জানতে পারবেন যে কবে রেজাল্ট প্রকাশের তারিখ ও সময় ঘোষণা করা হয়। আপনি যদি এনইউ এর শিক্ষার্থী হয়ে থাকেন তবে  সব সময় একটি জিনিস মনে রখবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় যে কোন রেজাল্ট পরীক্ষার তারিখ শেষ হওয়ার ৯০ দিনের পর তাদের রেজাল্ট প্রকাশ করেন। সুতরাং এ বছর করোনা ভাইরাস মহামারি সমস্যার কারণে ২০২১ সালের ডিসেম্বরে প্রকাশ হতে পারে অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২১।

আজ আমি আপনাকে দেখাবো যে কীভাবে আপনার জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষ পরীক্ষার  রেজাল্ট ২০২১ অনলাইন ও মোবাইল এসএমএস এর মাধ্যমে চেক করার সহজ তম উপায়। আপনি যদি প্রক্রিয়া গুলো না জানেন তবে এখানে দেখতে থাকুন।

এ বছর অনার্স ৩য় বর্ষ পরীক্ষায় বিপুল সংখ্যক পরীক্ষার্থী  উপস্থিত হয়েছিল। এই জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ৩য় বর্ষ পরীক্ষায়  বাংলাদেশের অনেক শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন প্রতি বছর বছর।

অনার্স ৩য় বর্ষ রেজাল্ট প্রকাশের তারিখ :

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষ শিক্ষার্থীর সাধারণ প্রশ্ন রয়েছে যে কীভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট কিভাবে চেক করবে। আমি বলবো চিন্তা নেই ২০২১ রেজাল্ট সহজ পদ্ধতিতে পেয়ে জাবেন।

আপনি অনার্স ৩য় বর্ষ রেজাল্ট শুধু একটি ক্লিক করে চেক করতে পারবেন। অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট বাংলাদেশের করোনা ভাইরাস পরিস্থিতির জন্য মনেরকরা হয় ২০২১ সালের ডিসেম্বর মাসের শেষে প্রকাশ হতে পারে।

অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট প্রকাশের দিন কখনও nu.ac.bd রেজাল্ট সার্ভার বিশাল ট্র্যাফিকের জন্য হ্যাং হয়ে যায়। তার ফলে রেজাল্ট চেক করা সম্ভব হয় না। এই সমস্যার কারণে আপনার হতাশ হওয়ার প্রয়োজন নেই। আপনি মোবাইল এস এম এস, যা টেলিটক বিডি লিমিটেড দ্বারা চালিত।

যে কোন সিম অপারেটরের মাধ্যমে চেক করতে পাবেন।  আপনার  অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট চেক করার জন্য নীচের অংশে দুটি পদ্ধতি উপস্থাপন করেছি।

অনার্স ৩য় বর্ষ রেজাল্ট ২০২১ অনলাইন পদ্ধতি দ্বারা :

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষ বর্ষ রেজাল্ট ২০২১ প্রকাশ করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয় এর ওয়েব সাইটে শুধু রেজাল্ট নয় এখানে সকল প্রকার তথ্য পেস্ট হয় যেমন ভর্তি নোটিশ, ফরম ফিলাপ নোটিশ, পরীক্ষার রুটিন, পরীক্ষার রেজাল্ট এবং অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্র অনলাইনের মাধ্যমেও প্রকাশিত হয়।

অনলাইনের মাধ্যমে যদি আপনি অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২১ চেক করতে চান? তবে আপনার অনার্স ৩য় বর্ষ রেজাল্ট যেমন- অনলাইনের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষ ২০২১ এর রোল নম্বর, রেজিস্ট্রেশন নম্বর, সেশন, কলেজ কোড ইত্যাদি সম্পর্কে কিছু তথ্য প্রয়োজন হবে।

অনলাইনের অনার্স রেজাল্ট চেক :

এখন আমরা আপনাকে দেখাবো কীভাবে অনার্স রেজাল্ট চেক করার তথ্য পূরণ করবেন তা দেখাবো। নিচের ধাপ অনুসরণ করুন :

  • অনার্স ৩য় বর্ষ রেজাল্ট পেতে http://www.nu.ac.bd/results ওবসাইটে ক্লিক করুন।
  • তারপ সার্চ অপশন থেকে (+) অনার্স ৩য় বর্ষ নির্বাচন করুন।
  • তারপর পরীক্ষার রেজিষ্টেশন নম্বর লিখুন।
  • তারপর পরীক্ষার বছর লিখতে হবে যেমন- “২০২১” সাল।
  • নিচে ক্যাপচা কোড লিখুন।
  • সব শেষে সার্চ রেজাল্ট অপশনে ক্লিক করুন।
  • তারপর আপনার সামনে অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট মার্কশীট সহ দেখতে পারবেন।

অনার্স ৩য় বর্ষ রেজাল্ট গ্রেডিং সিস্টেম :

জাতীয় বিশ্ববিদ্যালয় সকল কোর্স রেজাল্ট গ্রেডিং ব্যবস্থা একই রকম। এই ক্ষেত্রে সিজিপিএ হিসাবে সর্বোচ্চ ৪.০০ পর্যন্ত গণনা করা হয়। নিচে আমরা উক্ত গ্রেডিং সিস্টেম উপস্থাপন করে দিয়েছি। নিচের ধাপে দেখুন :

ক্রমিক প্রাপ্ত নম্বর লেটার গ্রেড গ্রেড পয়েন্ট স্থান
০১। ৮০-১০০ এ+ ৪.০০ ১ম শ্রেণি
০২। ৭৫-৭৯ ৩.৭৫ ১ম শ্রেণি
০৩। ৭০-৭৪ এ- ৩.৫০ ১ম শ্রেণি
০৪। ৬৫-৬৯ বি+ ৩.২৫ ১ম শ্রেণি
০৫। ৬০-৬৪ বি ৩.০০ ১ম শ্রেণি
০৬। ৫৫-৫৯ বি- ২.৭৫ ২য় শ্রেণি
০৭। ৫০-৫৪ সি+ ২.৫০ ২য় শ্রেণি
০৮। ৪৫-৪৯ সি ২.২৫ ২য় নিম্ন শ্রেণি
০৯। ৪০-৪৪ ডি ২.০০ ৩য় শ্রেণি
১০। ০-৩৯ এফ ০.০০ ফেল

অনার্স ৩য় বর্ষ রেজাল্ট মোবাইল এসএমএস পদ্ধতি :

শিক্ষার্থীরা জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট দ্রুত অনলাইনে বা মোবাইল এসএমএস এর মাধ্যমে চেক করতে পারবেন। তবে এখনও অনেক শিক্ষার্থী তা সঠিক নিয়ম জানে না। তারা মনে করে যে মোবাইল এসএমএস খুব ক্ষতি গ্রস্থ হয়? এটি একদম সত্য নয়। এটা খুব সহজ ও জনপ্রিয় উপায়। অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট মোবাইল এসএমএস থেকে চেক করতে নিচের অংশ দেখুন  :

NU <space> H3 <space> Roll Number Then Send 16222.

উদাহরণ স্বরুপ : NU H3 2288654 ‍Send To 16222.

পরিশেষ :

আমি মনে করি আপনি ততক্ষণ অপেক্ষা করবেন জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কর্তৃক আনুষ্ঠানিক ভাবে রেজাল্ট প্রকাশের আগ মুহুর্ত। অনার্স ৩য় বর্ষ পরীক্ষার রেজাল্ট ২০২১ জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ একটি পোস্ট।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল তথ্য পেতে দয়া করে আমাদের পাবলিক বি রেজাল্ট ডট কম ভিজিট করুন। যদি আপনার উক্ত অনার্স ৩য় বর্ষ রেজাল্ট প্রকাশের পর চেক করতে সমস্যা হয় তবে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমাদের সাইটে সময় দেয়ার জন্য ধন্যবাদ।

Leave a Comment