তাড়াতাড়ি ফোন চার্জ হওয়ার সঠিক নিয়ম

আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদের জানাব কিভাবে আপনার ব্যবহৃত ফোনটি ... More

তাড়াতাড়ি ফোন চার্জ হওয়ার সঠিক নিয়ম

আজকের এই পোস্টের মাধ্যমে আপনাদের জানাব কিভাবে আপনার ব্যবহৃত ফোনটি অতি স্বল্প সময়ের মধ্যে সার্চ কমপ্লিট করবেন। কিভাবে দ্রুত আপনার স্মার্টফোনটি খুব তাড়াতাড়ি চার্জ দিতে পারবেন। আমরা বিভিন্ন সময়ে তাড়াহুড়ার মধ্যে নিজের ফোন থেকে চার্জ দিতে ভুলে যায় অথবা কোথাও যাওয়ার আগে চার্জ দিতে অনেক সময় লাগে।
আজকের এই পোস্টটিতে আপনাদের মধ্যে আলোচনা করব কিভাবে খুবই স্বল্প সময়ের মধ্যে ফোনে ফুল চার্জ করবেন। তো আর কথা না বলিয়া চলুন দেখে নেয়া যাক।

আপনি মনে করেন যে খুবই জরুরি একটা কাজে আপনাকে বাইরে যেতে হবে কিন্তু ঠিক এই সময় ফোনের দিকে তাকিয়ে দেখলেন ফোনে একদম চার্জ নেই। তখন আপনার মনের অবস্থা যেমন হবে সেই বিষয়টা একমাত্র ভুক্তভোগী মানুষটাই বুঝতে পারে। আপনাদের কেমন লাগে তা জানি না কিন্তু আমার খুবই খারাপ লাগে। আর সেজন্যই আপনাদের সঙ্গে এই বিষয়টি আলোচনা করতে আসছি আমি যাতে অল্প সময়ে কিভাবে ফোন চার্জ দিবেন।

সঠিক চার্জার দিয়ে চার্জ দিন

আপনাকে এমন একটি চার্জার নির্ণয় করতে হবে যা আপনার ফোনের ব্যাটারির সঙ্গে সামঞ্জস্যপূর্ণ। এজন্য অবশ্যই আপনাকে একটি যোগ্যতা আছে নির্বাচন করতে হবে আপনার ফোনের জন্য। অনেকে আছে নিম্নমানের চার্জার দিয়ে তাদের ফোন সার্ভিস দেয় এতে করে চার্জ হইতে যেমন অনেক সময় লাগে তেমনি ব্যাটারি তো অনেক ক্ষতি হয়।যেমন আপনার ফোন যদি 15284 ধারণ ক্ষমতা নাই আর আপনি পাসওয়ার্ড এর চার্জার দিয়ে চার্জ দেন তাহলে ফোন চার্জার টানতে পারবে না। এতে করে আপনার ফোনের অনেক ক্ষতি হবে।

এজন্যই আপনাদের কাছেও অকুল আবেদন ফোনের রিকোয়ারমেন্ট অনুসারী চার্জার ব্যবহার করুন। যেমন ধরুন 5000 এম্পিয়ার এর ফোনে আপনি অবশ্যই 30 ওয়াটের চার্জার দিয়ে চার্জ দিবেন। এতে করে আপনার ফোন অতি দ্রুত চার্জ কমপ্লিট হবে এবং ফোনের ব্যাটারি এবং গুণগত মান ভালো থাকবে।

হোয়াটসঅ্যাপ এর ব্যবহার করে চার্জ দিন

আমাদের বাঙ্গালীদের মধ্যে একটি বাসের বিষয় লক্ষ্য করা যায়। তারা বিভিন্ন সময় পার পাওয়ার ব্যাংকের চার্জ দেয় অথবা ইউএসবি দিয়ে কম্পিউটারে লাগিয়ে চার্জ দেয়। অন্যদিকে অনেকে আছে যারা ওয়ারলেস চার্জার ব্যবহার করে। এর ফলে কম্পিউটার যথেষ্ট পরিমান স্যার জানতে পারে না। অন্যদিকে ব্যাটারির ব্যাপক ক্ষতিসাধন হয়ে থাকে। এজন্য আমাদের সকলের উচিত তার যুক্ত চার্জার দিয়ে নিজের ফোনটিকে চার্জ দেয়া। তা না হলে নিজের শখের ফোনটি বেশিদিন চালাতে পারবেন না।

ফোন বন্ধ করে চার্জ দিন

চার্জ দেয়ার আরেকটি অন্যতম মাধ্যম হচ্ছে নিজের ফোন থেকে বন্ধ করুন তারপরে চার্জ দিন। এতে করে আপনার ফোনের ব্যাটারির হেলথ ভালো থাকবে। এমনকি আপনার ফোনের ব্যাটারির বয়স অনেক দিন বৃদ্ধি পাবে।তাছাড়া ফোন চালু থাকলে বাজারের উপর চাপ পরে আর ফোন বন্ধ থাকলে চার্জার অফ থাকে সেই জন্য ফোন বন্ধ করে চারজন যাতে করে সম্পূর্ণ শাস্তি ভালোভাবে হতে থাকে।

ফ্লাইট মোড অন করে সার্চ দেন

আপনার ফোন তুলতে চার্জ হওয়ার জন্য অবশ্যই ফোনের ফ্লাইট মোড অফ করে অন করে চার্জ দিবেন। এতে করে আপনার ফোনের যত প্রকার সিগন্যাল কাজ করবে না যার ফলে চার্জের ভর্তি হবার সম্ভাবনা কম এবং অতি দ্রুততার সহিত চার্জ হয়ে যাবে।
এছাড়া আপনি নিচের বিষয়গুলো দিকে নজর দিতে পারেন

পরিশেষে বলব ফোন আপনার সিদ্ধান্ত আপনার। সব কথার এক কথা আপনাকে অবশ্যই ভালো মানের চার্জার ব্যবহার করতে হবে। চার্জার ভালো হলে ফোনের চার্য ভালোভাবে হবে এবং খুব দ্রুততার সহিত চার্জ দিতে পারবেন।